দোহার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা, নির্বাচন ১৪ অক্টোবর

 

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.

নানা নাটকীয়তার পর অবশেষে কাঙ্খিত দোহার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার, বিকেল পাঁচটার দিকে তফসিল ঘোষণা করেণ বাংলাদেশ নির্বাচন কমিশন। 

 ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর ২০১৯। নির্বাচনে ঢাকা জেলা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের রিটার্নিং কর্মকর্তা ও দোহার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল ইসলাম সহকারি রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

দোহার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল ইসলাম তফসিল ঘোষণার বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে প্রধান নির্বাচন কমিশন কার্যালয় থেকে দোহার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুসারে পুরাতন সীমানায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
তফসিল অনুসারে, নির্বাচনের অনুষ্ঠানের তারিখ ১৪ অক্টোবর ২০১৯, মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ১২ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২০ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০০১ সনে প্রথম দোহার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে সীমানা সংক্রান্ত জটিলতায় আদালতে মামলা থাকায় প্রায় ২০ বছর নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

আপনি আরও পড়তে পারেন